1. admin@snb24bd.com : admin :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
বানিয়াচংয়ে থানা পুলিশের বিশেষ অভিযানে পরোয়ানাভুক্ত পলাতক ৫ আসামী গ্রেফতার আসন্ন কুর্শি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবু তালিম চৌধুরী নিজামকে নৌকার মাঝি হিসাবে পেতে চাই-জনগণ মৌলভীবাজারে মাদকসহ একাধিক মামলার আসামি গ্রেফতার শ্যামনগরে অসহায় মানষুরে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন রমজানগর ইউপি চেয়ারম্যান প্রার্থী-রাজ শ্যামনগরে বিশেষ আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত নবীগঞ্জ প্রেস ক্লাবের নির্বাহী সদস্য সাবেক সভাপতি তোফাজ্জল হোসেনের পদত্যাগ চুনারুঘাটে আরিফের মৃত্যুতে শোকের ছায়া: সড়ক কেড়ে নিল ৪ যুবকের প্রাণ আজমিরীগঞ্জের ৫ ইউনিয়নে ২৫৮ প্রার্থীর মনোনয়ন দাখিল নবীগঞ্জ উপজেলার ৬নং কুর্শি ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নবীগঞ্জে ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নে আলোচনায় যুবলীগ সভাপতি সাংবাদিক আশাহিদ আলী আশা

সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশে শ্যামনগরে তোয়া বাজারের জায়গা দখলের নির্মান কাজ বন্ধ

এম,কামরুজ্জামান শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধি্
  • সময় : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ১৩০ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 


সাতক্ষীরা’র শ্যামনগরে নকিপুর ত্বোহা বাজারের দখল বন্দোবস্ত গ্রহনকারীদের নিকটে দখল হস্তন্তরে মিছিল মিটিং,আন্দোলন সংগ্রাম চলছে।
সূত্রে জানাযায়, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলনের নেতৃত্বে আওয়ামীলীগের একটি গ্রুপ তোয়া বাজার দখল বন্দে মানববন্ধন,মিছিল মিটিং করছে।অপর দিকে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সদর ইউপি চেয়ারম্যান এস,এম জহুরুল হায়দার বাবুর নেতৃত্বে আওয়ামীলীগের অপর একটি গ্রুপ বিক্ষোভ সমাবেশ করে তোয়া বাজার দখল বন্দ না করা হলে এসিল্যান্ডের বিরুদ্ধে মামলা দেওয়ার হুশিয়ারী দিয়েছে।
আন্দোলনকারীরা বলছেন তোয়া বাজারে যাদেরকে দোকান ঘর বরাদ্দ দিয়ে দখল হস্তন্তর করা হয়েছে তাদের বেশিরভাগ ব্যাবসায়ী নয়। তোয়া বাজারে বরাদ্দ দেওয়া দোকান ঘরের দখল হস্তন্তরে জন্য জেলা প্রশাসক সাতক্ষীরা কার্যালয়ের এস এ শাখা থেকে গত ২৫ শে মার্চ ২০২১ তারিখে রেভিনিউ ডেপুটি কালেক্টর স্বাক্ষরিত এক পত্র শ্যামনগরের এসিল্যান্ডকে দেওয়া হয়। ঐ পত্রে যাদের অনুকুলে দোকান ঘর বুঝে দেওয়ার কথা বলা হয়েছে তারা কেউ নকিপুর হাট বাজারের ব্যাবসায়ী নয়। এর আগে জেলা প্রশাসক সাতক্ষীরার অফিসের ৭৭/১৮ নং মিস কেসে তোয়া বাজারের এই জায়গায় দেওয়া বন্দোবস্ত সমুহ বাতিল করা হয়।
সে সময় কার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল এই চান্দিনা লাইসেন্স গুলো বাতিল করেন। আবার একই কেসে চান্দিনা লাইসেন্স গুলো বহাল করে দখল বুঝে দেওয়ার আদেশ দেওয়া হয়। জেলা প্রশাসক সাতক্ষীরা অফিসের ঐ চিঠিতে যাদের নাম আছে তাদের মধ্যে আওয়ামীলীগ নেতা, সাংবাদিক, ও প্রভাবশালীরা আছেন। যার কারনে উপজেলার প্রানকেন্দ্রের এই বাজারে এত বড় ঘটনায় সাংবাদিক মহলে তেমন কোন সাড়া জাগেনি বলে আন্দোলনকারীরা বলছেন।
জেলা প্রশাসকের অফিস থেকে দখল বুঝে দেওয়ার জন্য গত মার্চ মাসে পত্র দেওয়া হলেও দখল বুঝে না দেওয়ায় লাইসেন্স গ্রহিতারা হইকোটে রিট আবেদন করেন। হাইকোট ৫৯৯৬/২১ নং রিট মামলায় আবেদন নিস্পত্তি করার আদেশ দিলেও আবেদন নিস্পত্তির বদলে দখল হস্তন্তর করায় ক্ষুদ্র ব্যাবসায়ী ও সুধি সমাজের ভেতর ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।
এ ঘটনায় সারা শ্যামনগরে চরম ক্ষেভের সৃষ্টি হলে সোমবার ৪টা অক্টোবর জেলা প্রশাসকের নির্দেশে শ্যামনগর থানা পুলিশের হস্তক্ষেপে নির্মান কাজ বন্দ করে দেওয়া হয়।
এ বিষয়ে সহকারী কমিশনার ভূমি মোঃ শহিদুল্লাহ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এই চান্দিনা লাইসেন্স গুলো তার আমলে দেওয়া হয়নি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষের লিখিত নির্দেশ বাস্তবায়ন করেছি মাত্র।
তিনি আরও বলেন, লাইসেন্স গ্রহিতারা ঐ বাজরের ব্যাসায়ী কি না তা আমাদের দেখার বিষয় নয় কারন ব্যাবসায়ী হিসাবে ইউনিয়ন পরিষদ থেকে ট্রেড লাইসেন্স ইস্যু করা হয়। আর ঐ লাইসেন্স আমলে নিয়ে চান্দিনা ল্ইাসেন্স দেওয়া হয়।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন প্রতিবেদকে বলেন, তোয়া বাজার রক্ষায় চান্দিনা লাইসন্স গুলো বাতিলের জন্য তার কার্যালয় থেকে সোমবার ৪ অক্টোবর সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর একটি পত্র প্রেরন করা হয়েছে। এই পত্র পাওয়ার পরে জেলা প্রশাসকের অফিস থেকে শ্যামনগর থানার মাধ্যমে নির্মান কাজ বন্দ রাখা হয়েছে।
এ বিষয়ে সদর ইউপি চেয়ারম্যান এ্যাডঃ জহুরুল হায়দার বাবু বলেন, তিনি তার কন্যার ভর্তির কাজে বাইরে থাকার সুবাদে অ-ব্যাবসায়ীদের অনুকুলে তোয়া বাজারের দখল বুঝে দেওয়া হয়। তিনি ঘটনাটি জানার সাথে সাথে বাড়ী ফিরে স্থানীয় ক্ষুদ্র ব্যাবসায়ী ও সাধারন মানুষদের সাথে নিয়ে বিক্ষোভ সমাবেশ করে ২৪ ঘন্টার ভেতর নির্মান কাজ বন্দ করার আল্টিমেটাম দেন। তার দেওয়া ২৪ ঘন্টার আল্টিমেটামের ১০ ঘন্টার ভেতর জেলা প্রশাসক নির্মান কাজ বন্দ করে দেওয়ায় তিনি জেলা প্রশাসককে ধন্যবাদ জানান।
তিনি আরও বলেন,ব্যাবসা শুরু করার জন্য ইউনিয়ন পরিষদ থেকে ট্রেড লাইসেন্স ইস্যুকরা হয় কিন্তু লাইসেন্স নেওয়ার পরে ব্যাবসা না করার অভিযোগ পেলে ঐ লাইসেন্স বাতিল করা হবে।
এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন,শ্যামনগরের তোয়া বাজারের বিষয়টি নজরে নিয়ে উপজেলা নির্বাহীকে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২১ SNB 24 BD
Theme Customized BY Theme Park BD