1. admin@snb24bd.com : admin :
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মোংলায় ৭০ কেজি বিষ মিশ্রিত চিংড়ি মাছ জব্দ কেন্দ্রীয় যুবলীগ নেতা অ্যাডভোকেট ইনামুল হোসাইন সুমন এর পক্ষ থেকে দুস্থদের ঈদ উপহার শ্যামনগর বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক এম,কামরুজ্জামান ইউপি সদস্য আনারুলের অত্যাচার থেকে রক্ষা পেতে শ্যামনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন শ্যামনগরে মৎস্য ঘের নিয়ে প্রতিপক্ষের হুমকিতে থানায় পরপর দুই জিডি শ্যামনগরে আত্মসমর্পনকৃত জলদস্যুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ শ্যামনগরে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় এক পথচারী মৃত্যুু শ্যামনগরে র‌্যাবের উপর হামলা” আহত- ৮ শ্যামনগরে অবৈধভাবে বালু উত্তোলন কারীকে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমান

উন্নয়নশীল দেশ হয়েছে, আরও অনেক দূর যেতে হবে: প্রধানমন্ত্রী

এসএনবি ডেস্ক
  • সময় : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৪১ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশ উন্নয়নশীল দেশ হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সারাবিশ্বের রাষ্ট্র প্রধানরা শুভেচ্ছা দিয়েছেন। এটা আমাদের সম্মানের, এটাই আমাদের সার্থকতা। তবে আমাদের যাত্রা অনেক দূরের; জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠন করতে হবে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

রোববার (২৮ মার্চ) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন তিনি। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের অনেক দূর যেতে হবে। উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে চাই। এটাই জাতির পিতার স্বপ্ন। তার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ব, এটাই প্রতিজ্ঞা।

 

তিনি বলেন, সময়ের অভাবে সববার্তা শোনাতে পারিনি। সমস্তবার্তা রক্ষিত আছে । তৃণমূল পর্যন্ত প্রচার করতে হবে। তাদের শুভেচ্ছা বার্তা যেন জন সাধারণ জানতে পারে। সরকারের পাশা পাশি আওয়ামী লীগও বিভিন্ন সহযোগী সংগঠনকে এগুলো প্রচারে কাজ করার নির্দেশনা দেন তিনি।

শেখ হাসিনা বলেন, স্বাধীন তার সুবর্ণজয়ন্তীতে পাঁচ দেশের প্রধানএসেছেন, বিশ্বের বিভিন্ন দেশ ও ২৭টি প্রতিষ্ঠান থেকে শুভেচ্ছা বার্তা আমরা পেয়েছি। এটা বাংলাদেশের জনগণের জন্য অত্যন্ত সম্মানের। এ টাই আমাদের সার্থকতা।

তিনি আরও বলেন, সবুজবাংলা আরওসবুজ করতে বৃক্ষ রোপণ করতে হবে। এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। কোনো জলাশয় যেন অনাবাদি না থাকে। খাদ্য উদপাদন করে নিজেদের প্রস্তুতি রাখতে হবে। করোনা পরিস্থিতি কোনদিকে যায় বলা যায় না। যাতে অন্তত খাদ্য সংকট না হয়। আমরা নিজের খাদ্য নিজেই জোগান নিশ্চিত করে অন্যকেও দেব।

সরকার প্রধান বলেন, ভ্যাকসিন দেয়া অব্যাহত থাকবে। তবেকেউ যাতে মাস্কছাড়া বাইরে না যায়। নিরাপদ দূরত্ব মেনে বসতেহবে। সভা-সেমিনার-কর্মশালা স্বাস্থ্যসুরক্ষা মেনে করতে হবে। যতদূর সম্ভব খোলা জায়গায় কর্মসূচি করতে হবে। ঘরের মধ্যে করলে করোনার প্রাদুর্ভাব আরও বেশি দেখা দেয়।

তিনি বলেন, গেল ১২ বছরে বাংলাদেশের আমূল পরিবর্তন হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ নিয়েদেশ পরিচালনা করেছি। এত সব অর্জনে বঙ্গবন্ধুর আদর্শই কারণ। এটা নতুন কিছু না, কোনো ম্যাজিকওনা। এদেশের মানুষ জাতির পিতা নির্দেশে মুক্তিযুদ্ধ করে। ৭ মার্চের ভাষণে যা যা করতে বলেছেন, মানুষতাই করে। তিনিই বলেছিলেন, বাঙালিকে দাবায়ে রাখতে পারবা না। আসলেও দাবায়ে রাখা যায়নি, যাচ্ছে না। আমরা তার আদর্শে দেশ পরিচালনা করে এগিয়ে যাচ্ছি।

আওয়ামী লীগের নেতা কর্মীদের উদ্দেশ্যে সভাপতি শেখ হাসিনা বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাড়ছে। সব অনুষ্ঠান সতর্ক তার সঙ্গে করতে হবে। পাশা পাশি গেল বছর মানুষের পাশে যেমন দাঁড়িয়ে ছেন, তেমনি সামনেও মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষ যেন কষ্টে না থাকে। সরকারের পক্ষ থেকে আমরা যা করার করব। কিন্তু দল হিসেবে আওয়ামী লীগও মানুষের পাশে থাকতে হবে। যে দল বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছে, তাদের ওপর অনেক দায়িত্ব। মানুষের জন্য খাদ্য বিতরণ, মাস্কসহ স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ ও নানা সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

আওয়ামীলীগের সভাপতি ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভায় সূচনা বক্তব্য দেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আরওবক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডয়াম সদস্য আবদুর রাজ্জাক,আবদুর রহমান,সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন,সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল,আন্তর্জাতিক সম্পাদক ড.শাম্মী আহমেদ প্রমুখ।


সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২১ SNB 24 BD
Theme Customized BY Theme Park BD