1. admin@snb24bd.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
বানিয়াচংয়ে থানা পুলিশের বিশেষ অভিযানে পরোয়ানাভুক্ত পলাতক ৫ আসামী গ্রেফতার আসন্ন কুর্শি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবু তালিম চৌধুরী নিজামকে নৌকার মাঝি হিসাবে পেতে চাই-জনগণ মৌলভীবাজারে মাদকসহ একাধিক মামলার আসামি গ্রেফতার শ্যামনগরে অসহায় মানষুরে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন রমজানগর ইউপি চেয়ারম্যান প্রার্থী-রাজ শ্যামনগরে বিশেষ আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত নবীগঞ্জ প্রেস ক্লাবের নির্বাহী সদস্য সাবেক সভাপতি তোফাজ্জল হোসেনের পদত্যাগ চুনারুঘাটে আরিফের মৃত্যুতে শোকের ছায়া: সড়ক কেড়ে নিল ৪ যুবকের প্রাণ আজমিরীগঞ্জের ৫ ইউনিয়নে ২৫৮ প্রার্থীর মনোনয়ন দাখিল নবীগঞ্জ উপজেলার ৬নং কুর্শি ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নবীগঞ্জে ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নে আলোচনায় যুবলীগ সভাপতি সাংবাদিক আশাহিদ আলী আশা

নিউজিল্যান্ডে বসে শেখ হাসিনার প্রশংসায় তামিম

এসএনবি ডেস্ক
  • সময় : বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ১৫৮ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

করোনাভাইরাস পরিস্থিতি সামাল দিতে বিশ্বের উন্নত দেশ দিশেহারা, তখন বাংলাদেশ দক্ষতার সঙ্গেই সবকিছুর মোকাবেলা করেছে। সংক্রমণ যেমন কম ছিল, তেমনই দেশে টিকাদান কর্মসূচিও শুরু হয়েছে অনে’কের আগে।

এরইমধ্যে প্রায় পঞ্চাশ লাখ মানুষ নিয়ে’ছেন করোনা ভ্যাকসিন। অপেক্ষায় আরও পঞ্চাশ লাখ। প্রাণঘাতী করোনা’ভাইরাস প্রতিরোধে টিকার প্রথম ডোজ নিয়েই নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। তাসমান সাগর পাড়ের দেশে তিন ম্যাচ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের অপেক্ষায় দল।

কুইন্স’টাউনে ট্রেনিং ক্যাম্পের সময়, বুধবার (১০ মার্চ) বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল কৃতজ্ঞতা প্রকাশ করেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের প্রতি। স্পিন-বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরির দলের সঙ্গে যোগ দেওয়ার কথাও জানান তিনি।

এক সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘কার্যত ভেট্টোরি কুইন্সটাউনে আমাদের জন্য অপেক্ষা করছেন। আমাদের অনুশীলন সেশন ও অনুশীলন ম্যাচ আছে। আইসোলেশনের সময় আমরা ছোট দলে ভাগ হয়ে অনুশীলন করেছি। আগামীকাল থেকে আমরা দল হিসেবে অনুশীলন শুরু করবো।

তার আগে নিয়ম মেনেই টাইগার’রা শেষ করেছে কোয়ারে’ন্টাইন। বন্দি জীবনের দুঃসহ অভিজ্ঞতা পেছনে ফেলে দল এখন মুক্ত। বুধবার ক্রাইস্ট’চার্চ ছেড়ে কুইন্সটাউনে পা রেখেছে দল। দুই সপ্তাহ পর মুক্ত বাতাসে স্বস্তির নিঃশ্বাস নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানালেন তামিম ইকবাল।

ক্রাইস্টচার্চে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে অনুশীলনের অনুমতি পেয়েছে সফরকারী দল। তার মধ্যে প্রথমবারের মতো ৭ দিন হোটেল রুমে আইসোলেশনে কাটাতে হয়েছে টাইগারদের। যদিও গত সপ্তাহে ছোট দলে ভাগ হয়ে অনুশীলন করে বাংলাদেশ।

তিনি আরও বলেন, ‘কোয়ারেন্টিন আমাদের জন্য প্রথম অভিজ্ঞতা ছিল। এর আগে আমরা জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে ছিলাম। তবে পুরোপুরি আইসোলেশনে ছিলাম না। সত্যি বলতে, নিউজিল্যান্ড ক্রিকেট যেভাবে সবকিছু আয়োজন করেছে এবং স্টাফরা যেভাবে আমাদের দেখাশোনা করেছে তা সত্যি খুব ভালো। আমরা তাদের ধন্যবাদ জানাতে চাই। যদিও এটা খুব কঠিন জায়গা হতে যাচ্ছে, তবে যথা সম্ভব তারা তা আমাদের জন্য আরামদায়ক করে তুলেছে।

সেই দুঃসহ স্মৃতির কথা ভুলেননি তিনি। তবে মসজিদে হামলার পরপরই বড় পদক্ষেপ নেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। যার জন্য সংবাদ সম্মেলনে এসে উনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তামিম।

বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার বলেন, সেটা আমাদের জন্য কঠিন সময় ছিল। বিশেষ করে সেসব পরিবারের জন্য, যারা তাদের আপনজনকে হারিয়েছিল। তাদের প্রতি আমাদের প্রার্থনা রয়েছে এবং আশা করি, আল্লাহ তাদের পরিবারকে শোক সইবার শক্তি দেবেন। সময়টা সহজ ছিল না। তবে আমাদের সামনে দিকে তাকাতে হবে।

কিউইদের প্রতি মুগ্ধতা প্রকাশ এবং দেশটির প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তামিম আরও বলেন, ‘নিউজিল্যান্ড খুবই সুন্দর দেশ এবং দেশটির মানুষজনও বেশ চমৎকার। এই নিয়ে আমি এখানে চার বা পাঁচবারে জন্য এলাম। আমার উচিত প্রধানমন্ত্রীকে জানানো, ঐ কঠিন সময়ে উনি যেভাবে এগিয়ে এসেছিলেন তার জন্য সতিই প্রত্যেক বাংলাদেশি উনার প্রশংসা করেছেন। উনি অসাধারণ কাজ করেছিলেন। আমার যদি উনার সঙ্গে সাক্ষাতের সুযোগ হয়, ব্যক্তিগতভাবে আমি উনাকে ধন্যবাদ জানাবো। ’

এছাড়া কোভিড-১৯ ভ্যাক্সিনেশন প্রোগ্রামের জন্য তামিম ধন্যবাদ জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও। নিউজিল্যান্ড সফরে যাওয়া বাংলাদেশের অধিকাংশ সদস্য ঢাকা ছাড়ার আগে করোনার টিকা নিয়েছিলেন। নিজে টিকা নেওয়ার পাশাপাশি অন্যদেরও টিকা নেওয়ার জন্য উৎসাহিত করেছেন জানান তামিম।

শার্শায় নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদের মত বিনিময়

 


সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

One thought on "নিউজিল্যান্ডে বসে শেখ হাসিনার প্রশংসায় তামিম"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২১ SNB 24 BD
Theme Customized BY Theme Park BD